এবার গুগলেও আসছে ব্লু টিক, সেট আপ করবেন যেভাবে
এখন বেশিরভাগ সামাজিক যোগাযোগমাধ্যমই তার সাবস্ক্রাইবারদের ব্লু টিক অফার করে। কিছু প্ল্যাটফর্ম অর্গ্যানিকালি সাবস্ক্রাইবার জোগাড় করে, কিছু প্ল্যাটফর্মকে সাবস্কিপশনের বন্দোবস্ত করতে হয় টাকার মাধ্যমে। এরই ধারাবাহিকতায় এবার গুগলও তার ব্যবহারকারীদের জন্য একটি ব্লু টিক অপশন নিয়ে আসছে।
প্রাথমিকভাবে বিভিন্ন ব্র্যান্ডকে ব্লু টিক অফার করবে সার্চ ইঞ্জিন জায়ান্টের ইমেইল পরিষেবাটি। তার জন্য তাদের ব্র্যান্ডের লোগো ভেরিফাই করতে হবে বিআইএমআই প্ল্যাটফর্ম থেকে। তারপরেই তারা প্রোফাইলে ব্লু চেকমার্ক ব্যবহার করতে পারবেন।
গুগলের অফিসিয়াল ব্লগ অনুযায়ী, নতুন ফিচারটি প্রোফাইল ব্যবহারকারীদের আলাদা করে শনাক্ত করতে সাহায্য করবে। আগামী তিন দিনের মধ্যে বড় ব্র্যান্ডগুলোর কাছেও পৌঁছে যাবে নতুন ফিচারটি।
ব্লু টিক সেট-আপ করার নিয়মঃ
বিআইএমআইতে কোনো লোগো ভেরিফাই করতে সেখানে একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে। তার জন্য দরকার হবে ডোমেইন তথ্য। তারপরে আপনাকে এসভিজি ফর্ম্যাটে ব্র্যান্ড লোগো আপলোড করতে হবে এবং ট্রেডমার্ক হিসেবে রেজিস্টার করতে হবে। এসব কিছু হয়ে গেলেই ব্লু চেকমার্কের জন্য ভিএমসি (ভেরিফায়েড মার্ক সার্টিফিকেটে) অ্যাপ্লাই করতে পারেন, যা আপনার জিমেল ব্র্যান্ড লোগোর পাশেই থাকবে।
একটি মন্তব্য পোস্ট করুন