পিসির জন্য সেরা গেম ২০২৩। Best Games 2023 for PC

 


পিসির জন্য সেরা গেম ২০২৩। Best Games 2023 for PC


প্রিয় গেম প্রেমী বন্ধুরা, আপনারা আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে গেম খেলতে পছন্দ করেন, কিন্তু আপনি হয়তো জানেন না, কোন ধরনের গেমস কতটা জনপ্রিয় এবং কিভাবে আপনি আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে গেমস গুলো উপভোগ করবেন | আসুন আমরা দেখে নেই, 2023 সালের সেরা কিছু গেমস যা দেখলে আপনি অবাক হয়ে যাবেন।


Resident Evil 4 Remake


র‍্যাকুন সিটিতে জৈবিক বিপর্যয়ের ছয় বছর কেটে গেছে।

এজেন্ট লিওন এস কেনেডি, এই ঘটনায় বেঁচে যাওয়া একজনকে রাষ্ট্রপতির অপহৃত মেয়েকে উদ্ধার করতে পাঠানো হয়েছে।

তিনি তাকে একটি নির্জন ইউরোপীয় গ্রামে ট্র্যাক করেন, যেখানে স্থানীয়দের সাথে ভয়ঙ্কর কিছু ভুল রয়েছে।

এবং সাহসী উদ্ধার এবং বীভৎস আতঙ্কের এই গল্পের উপর পর্দা উঠে যায় যেখানে জীবন এবং মৃত্যু, সন্ত্রাস এবং ক্যাথারসিস ছেদ করে।

আধুনিকীকৃত গেমপ্লে, একটি পুনঃকল্পিত গল্পরেখা এবং প্রাণবন্তভাবে বিস্তারিত গ্রাফিক্স সমন্বিত,

রেসিডেন্ট এভিল 4 একজন শিল্প জাগারনটের পুনর্জন্মকে চিহ্নিত করে।

সেই দুঃস্বপ্নকে পুনরুজ্জীবিত করুন যা বেঁচে থাকার আতঙ্কে বিপ্লব ঘটিয়েছে।

পরিপক্ক বিষয়বস্তু বিবরণ

বিকাশকারীরা এই মত বিষয়বস্তু বর্ণনা:

Resident Evil 4 Remake

এই গেমটিতে এমন সামগ্রী থাকতে পারে যা সমস্ত বয়সের জন্য উপযুক্ত নয়, বা কর্মক্ষেত্রে দেখার জন্য উপযুক্ত নাও হতে পারে: ঘন ঘন হিংসা বা গোর, সাধারণ পরিপক্ক বিষয়বস্তু 


 Dishonored মারাত্মক পিসি গেম


এটি একটি স্টেলথ-অ্যাকশন গেম যার ঘটনা প্রবাহ ডানওয়াল নামক প্লেগকবলিত একটি কাল্পনিক শহরে সংঘটিত হয়। গেমের মূল চরিত্রের নাম হলো কর্ভো যে শহরের রানীর দেহরক্ষী থাকে। কিছু ষড়যন্ত্রকারীরা রানীকে হত্যা করে এবং তাকে ঐ হত্যার মিথ্যা অভিযোগে ফাসিয়ে দেয় ফলে তাকে কারাগারে নিক্ষেপ করা হয়। 

শেষ পর্যন্ত সে বাহিরের কিছু বন্ধুর সহায়তায় কারাগার থেকে পালাতে সক্ষম হয় এবং রানীর প্রকৃত হত্যাকারীদের ধরতে উদ্যত হয়।

এই গেমটির যে ব্যাপারটি আমার সবচেয়ে ভালো লাগে তা হলো এটি গেমারকে প্রচুর স্বাধীনতা দেয়। অর্থাৎ, এর মিশনগুলো শেষ করতে কোন বাধা-ধরা নিয়ম নেই। 

গেমার তার ইচ্ছামতো বিভিন্ন পথ অবলম্বন করে মিশন শেষ করতে পারে। এর বাইরে এর গ্রাফিক্স, সাউন্ডট্র‍্যাক সবই অসাধারন। তাই আমার পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে এই গেমটি। কেউ যদি স্টেলথ গেমের ভক্ত হন তবে এই গেমটি অবশ্যই খেলবেন।

আমি আজ পর্যন্ত যতগুলো পিসি গেম খেলেছি তার মধ্যে আমার সবচেয়ে প্রিয় গেম হলো Dishonored যা ২০১২ সালে বের হয়।


The Witcher 3


এখন পর্যন্ত খেলা সবচাইতে পছন্দের গেম বোধহয় The Witcher 3। দ্বিমত থাকতে পারে, বাট আমার কাছে এটাকে লাস্ট দশ পনের বছরেরই বেস্ট গেম মনে হয়।

গেমটার প্লট নিয়ে ডিটেইলস লিখলে অলমোস্ট আস্ত একটা উপন্যাস লিখে ফেলতে হবে।একদম ছোট করে বলতে গেলে এটা একটা ফ্যান্টাসি ধাঁচের গেম, বিখ্যাত পোলিশ রাইটার আন্দ্রেজ সাপকাওস্কি এর দ্য উইচার সিরিজ গল্পের সিক্যুয়েল হিসেবে স্টোরি লেখা। কাহিনী আবর্তিত হয় জেরাল্ট অফ রিভিয়া নামের এক মিউট্যান্টট- হিউম্যান মনস্টার হান্টার কে ঘিরে, যে তার পালক কন্যা/শিষ্য সিরি কে খুঁজে বেড়াচ্ছে।

গেমটার কমব্যাট সিস্টেম অনেক ভালো, বিশাল ও মারাত্মক সুন্দর ওপেন ওয়ার্ল্ড,প্লেয়েবল কন্টেন্ট হিসেব করলে বোধহয় আমার খেলা সবচাইতে বড় গেম।বাট সবচাইতে বেশি যে ব্যাপারটা স্ট্রাইক করেছে সেটা হচ্ছে এর স্টোরিলাইন।অন্য একজন রাইটার এর তৈরী করা ওয়ার্ল্ড এর উপরে বেজ করে এতো ভালো স্টোরিলাইন এর ব্যাপার টা মাইন্ডব্লোয়িং।

গেমের মাঝেমধ্যেই আপনার অনেক ছোট ছোট ডিসিশান নিতে হবে, যেগুলো মোরাল গ্রে এরিয়ায় ঘোরাফেরা আপনার নিজের মধ্যে কনফ্লিক্ট তৈরী করতে বাধ্য।ও হ্যা,এই ডিসিশান গুলোর উপরে আপনি কি এন্ডিং পাবেন তা নির্ভর করে, গেমের টোটাল এন্ডিং সংখ্যা হচ্ছে ৩৬ টা।

গেমটা বুঝে উঠতে একটু সময় লাগবে শুরুতে, যেহেতু ফ্যান্টাসি বই ভিত্তিক গেম, অনেক ক্যারেক্টার,ব্যাকস্টোরি আপনি শুরুতে জানবেন না।আমার সাজেশান থাকবে নেট ঘেঁটে টুকটাক একটু জেনে নেয়া, সুযোগ হলে The Last Wish বইটাও পড়ে নিতে পারেন।বাট নিশ্চিতভাবেই বলি, একবার এঞ্জয় করে ফেলতে পারলে ইউ উইল বি হুকড আপ ফর আ লং টাইম।


The Witcher 4


এই অসাধারণ মাস্টারপিসটার কথা কেউ বলল না? The Witcher 4: Wild Hunt. যেরকম স্টোরি, সেরকম গেমপ্লে, গ্রাফিক্স । স্টিম রেকর্ড অনুসারে আমি এখন পর্যন্ত এই গেমটি প্রায় 130 ঘন্টা খেলেছি (তবে বাস্তবে আরো বেশী হওয়ার কথা) । খেলতে গিয়ে আনন্দ পেয়েছি, উত্তেজিত হয়েছি, দুঃখ পেয়েছি, রাগ হয়েছি এবং মাঝেমধ্যে বেশ ভয়ও অনুভব করেছি । 2015 সালের গেম, কিন্তু এখনো চোখ ধাঁধানো গ্রাফিক্স ও ভিজ্যুয়াল ।

শুধু যে মেইন স্টোরিলাইন অসাধারণ তাই নয়, এর দুটি DLC স্টোরিলাইন রয়েছে যেগুলো এত বড় ও চমকপ্রদ যে সেগুলোকে সম্পূর্ণ আলাদা গেম হিসেবে রিলেজ করা সম্ভব ।

The Witcher 4: Wild Hunt ২৫১টি এওয়ার্ড নিয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশী GOTY (Game of The Year) এওয়ার্ড জেতা গেম । গেমারদের ভোটে এখন পর্যন্ত শ্রেষ্ঠ RPG (Role-playing Game) হিসেবে খ্যাঁত The Witcher 4:.

এই গেমে আপনি খেলবেন Geralt নামক একজন উইচারের চরিত্রে যার পেশা হল কাল্পনিক দুনিয়ার কাল্পনিক সব দৈত্য-দানবদের সঙ্গে লড়াই করা । খেলতে গিয়ে আপনি পরিচিত হবেন গেরাল্টের ঘোড়া রোচ, গেরাল্টের ভালোবাসা ইয়েনেফার ও ট্রিস এবং গেমের অন্যতম প্রধান চরিত্র গেরাল্টের শিষ্য ও পালিত মেয়ে সিরি এর সঙ্গে । 

গেম খেলতে খেলতে বিভিন্ন দৈত্য-দানব হত্যা করা ওস্তাদ হয়ে পড়বেন, সেই সঙ্গে থাকবে বিভিন্ন রাজা-রানী-রাজ্যের রাজনীতি ও ষড়যন্ত্র । মোট কথা, কোন কিছুরই কমতি নেই । আপনি যদি একজন গেমার হয়ে থাকেন বা উপভোগ্য গল্প শুনতে ও তাঁতে অংশ নিতে ভাল লেগে থাকে, তবে The Witcher 4: না খেললে আপনার জীবন বৃথা ।


Kill the Justice League

সুইসাইড স্কোয়াডে ঝাঁপ দাও: কিল দ্য জাস্টিস লিগ, রকস্টেডি স্টুডিও থেকে ডেভেলপমেন্টে অ্যাকশন-অ্যাডভেঞ্চার থার্ড-পারসন শ্যুটার, সমালোচকদের প্রশংসিত ব্যাটম্যান: আরখাম সিরিজের নির্মাতা। এই শিরোনামটি স্টুডিওর সিগনেচার চরিত্র-চালিত গল্পের গেমপ্লেকে থার্ড-পারসন শ্যুটার অ্যাকশনের সাথে একত্রিত করে যাতে অন্য যে কোন একটির মতন একটি গেমিং অভিজ্ঞতা প্রদান করা যায়।

হার্লে কুইন, ডেডশট, ক্যাপ্টেন বুমেরাং এবং কিং শার্ক আমান্ডা ওয়ালারের কুখ্যাত টাস্ক ফোর্স X (ওরফে দ্য সুইসাইড স্কোয়াড) এর উত্স আবিষ্কার করুন কারণ তারা বিশ্বের সর্বশ্রেষ্ঠ DC সুপার হিরোস, জাস্টিস লিগকে নামানোর জন্য তাদের মিশনে শুরু করে। 

সুইসাইড স্কোয়াড: কিল দ্য জাস্টিস লীগ চারটি ডিসি সুপার-ভিলেনকে একটি আক্রমণকারী এলিয়েন ফোর্স এবং ডিসি সুপার হিরোদের সাথে সংঘর্ষের পথে ফেলেছে, যারা এখন ধ্বংসের দিকে লেজার-ফোকাস করছে। যে শহরকে তারা রক্ষা করার প্রতিজ্ঞা করেছিল। সর্বদা, সুইসাইড স্কোয়াডকে অবশ্যই তাদের মাথায় লাগানো মারাত্মক বিস্ফোরক সম্পর্কে সচেতন থাকতে হবে যা অবাধ্যতার প্রথম লক্ষণে চলে যেতে পারে।

প্রতিটি স্কোয়াড সদস্যের নিজস্ব অনন্য মুভসেট রয়েছে উন্নত ট্রাভার্সাল ক্ষমতা সহ মেট্রোপলিসের গতিশীল ওপেন-ওয়ার্ল্ড অবাধে অন্বেষণ করার জন্য, কাস্টমাইজ করার জন্য বিভিন্ন অস্ত্র এবং দক্ষতা অর্জন করার জন্য। অনুরাগীরা তাদের অভিজ্ঞতাকে উপযোগী করতে পারে, তা সে একক-খেলোয়াড় হিসেবে খেলতে পারে, বা মাল্টিপ্লেয়ার কো-অপ-এ বন্ধুদের সাথে দলবদ্ধ হয়।


আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 


0/পোস্ট এ কমেন্ট/Comments