আর্টিকেল লেখার নিয়ম | আর্টিকেল লেখার ১৫টি টিপস

 

আর্টিকেল লেখার নিয়ম | আর্টিকেল লেখার ১৫টি টিপস

পোস্ট লেখার প্রথম এ বলে নিচ্ছি, আর্টিকেল লেখা কঠিন কোনো কিছু না।  আর্টিকেল লেখার নিয়ম

আপনাদের অনেকেই অনেক ধরনের টিপস দিয়েছে যে আপনাকে ভালো গ্রামার জানতে হবে কিনংবা ইংরেজি কন্টেন লিখতে হলে আপনাকে ভালো ইংলিশ জানতে  ভোকাবুলারি ভালো হলেই আর্টিকেল লেখা যায়। আসলে কিন্তু তা না। আর্টিকেল লেখা  আসলে কিন্তু তা না আপনি যদি বুঝতে পারেন তাহলে আপনি ইংলিশ লিখতে পারবেন এবং বাঙালি যেহেতু বাংলা কন্টেন লেখা আমাদের জন্য খুবই সহজ।  আর্টিকেল লেখার নিয়ম

বাংলা আর্টিকেল লিখে লাখ টাকা আয় করুন


১। আপনি বাংলা কন্টেন লিখার জন্য সর্বপ্রথম চার থেকে পাঁচ বছর কোনো ভালো কর্পোরেট অফিসে জব করুন এবং এবং মার্কেটপ্লেসে কাজ করতে থাকুন। তাহলে আপনার রাইটিং স্কিলটা অনেক ভালো হবে এবং আপনি খুব সহজেই কোন রোগের জন্য এফিলিয়েট মার্কেটিং এর জন্য কনটেন্ট খুব সুন্দর ভাবে লিখতে পারবেন। আর্টিকেল লেখার নিয়ম| | আর্টিকেল লেখার নিয়ম |

কনটেন্টের আরো বেশি স্পিড বাড়ানোর জন্য আপনি নিচের দিকে পড়তে থাকুন এবং আপনি এর সুবিধা নিতে থাকুন


২। বাংলা আর্টিকেল লেখক হতে হলে আপনাকে প্রথমে প্রচুর রিচার্জ করতে হবে এবং রিচার্জের মানসিকতা থাকতে হবে। আপনি যদি রিচার্জ করতে না পারেন তবে আপনি একটি ভাল তথ্যবহুল কন্টেন লিখতে পারেন না। এবং আপনি একটি ট্রপিক সিলেক্ট করুন জানিয়ে আপনি কোনটা নিতে চাচ্ছেন। 


আরো পড়ুন : বাংলা কম্পিউটার টিপস


৩। আপনি আরও অনেক আর্টিকেল পড়েন। আপনি যত বেশি নিবন্ধ পড়বেন তত বেশি আপনার বাংলা লেখার দক্ষতা বাড়বে। আমি শুধু বই পড়ার কথা বলছি না, ইন্টারনেটে প্রতিটি বিষয়ে হাজার হাজার বাংলা  আর্টিকেল লেখানর দক্ষতা বাড়বে, আপনি কিভাবে ইন্টারেস্টিং ওয়েতে আর্টিকেল লিখতে হয় তাও শিখতে পারবেন।


৪। আপনি যদি ইংরেজির উপর ভালো আর্টিকেল লিখতে চান তাহলে ইংরেজির উপর ভালো দক্ষতা থাকা একজন রাইটারের গুরুত্বপূর্ণ বিষয়।  আপনি যদি ইংরেজি আর্টিকেল লিখতে চান তাহলে ইংরেজির ওপরে ভাল দক্ষতা থাকতে হবে তা নাহলে আপনার আর্টিকেল কেউ পড়বে না। অ্যান্ড আপনাকে  ইংরেজি ভালো ভাবে শেখার জন্য যে জিনিসটা আমাকে সবচেয়ে বেশি সাহায্য করেছে, তা হলো প্রচুর পরিমানে ইংরেজি মুভি, সিরিজ এসব দেখা। আপনি যদি রাইটার হিসেবে ক্যারিয়ার গড়তে চান, আমি আপনাকে বলবো ইংরেজি মুভি দেখুন অনেক, তাহলে আজ থেকে শুরু করে দিন ইংরেজি সিরিজ এগুলো। আপনার ইংরেজি দক্ষতা চলে আশবে।

আরো পড়ুন : বন্ধ সিম অফার

৫। আপনাকে একটা টাইম বের করতে হবে, যে সময় তাতে আপনার মাথা ঠান্ডা থাকে। অধিকাংশ প্রফেশনাল আর্টিকেল রাইটার সকালে আর্টিকেল লিখে থাকেন। একটা ফ্রেশ ঘুমের পর সকাল বেলায় আপনার ব্রেইন ঠান্ডা থাকে, মন চাংগা থাকে, তাই খুব তাড়াতাড়ি আর্টিকেল লেখার আইডিয়া পাওয়া যাবে। তাই আপনি সকালে আর্টিকেল লেখার টাইম করে দেখতে পারেন। দেখবেন অল্প সময়ে বেশি আর্টিকেল লিখতে পারবেন


৬। আপনি যে আর্টিকেল লিখেন না কেন যতটা সম্ভব সহজ ভাষাতে লিখার চেষ্টা করুন। আপনার ইউজার এর কঠিন কঠিন কোনো শব্দ ব্যবহার করবেন না জাতে আপনার ইউজার দের পড়তে কষ্ট হয়, আপনি দৈনন্দিন যেসব শব্দ ব্যবহার করে থাকেন সেগুলা দিয়েই আর্টিকেল লিখার চেষ্টা করবেন। কোনো বাক্য খুব বেশি বড় করার দরকার নেই। ছোট ছোট সহজ বাক্য বেশি বেশি ব্যবহার করার চেষ্টা করবেন। 


৭। অনেকবার দেখা গেছে যে কোলাহল পূর্ণ জায়গায় কোনও ভাল নিবন্ধ লেখা যায় না। আপনার মন সব সময় ঘোরাঘুরি করবে। আপনি নিবন্ধের দিকে মনোযোগ দিতে পারবেন না। সুতরাং, নির্জন জায়গায় বসে একটি নিবন্ধ লিখুন।


৮। যদি আপনি একটি বসে বসে আপনার আর্টিকেল লেখা শেষ না করেন, তবে চিন্তার কোনও কারণ নেই। কিছুক্ষণ ঘোরাঘুরি করার পরে তিনি আবার লিখতে বসলেন। সময়ের চাপের সাথে আপনি কখনই একটি ভাল আর্টিকেল লিখতে পারবেন না।


৯। কখনও কখনও আর্টিকেল গল্প বলা খুব ভাল অভ্যাস। দর্শনগুলি আর্টিকেল পড়তে উপভোগ করেন, তারা আপনার উপর ভাল প্রভাব ফেলে। সুতরাং নিবন্ধে যদি সম্ভব হয় তবে আপনি গল্পের আকারে একটি ব্যক্তিগত অভিজ্ঞতা লেখার চেষ্টা করতে পারেন


১০। অপ্রাসঙ্গিক শব্দ দিয়ে একটি নিবন্ধ পূরণ করা খারাপ জিনিস a কেবল এই দর্শকরা বিরক্ত করবেন না, এটি আপনার সাইটের র‌্যাঙ্কিংয়ে ক্ষতিকারক প্রভাব ফেলবে। সুতরাং আপনার দর্শকরা নিবন্ধটি পড়তে এসেছেন এবং যা তাদের পক্ষে কার্যকর হবে সেগুলি সমস্ত নিবন্ধে লিখুন।


১১। আর্টিকেলে পর্যাপ্ত এবং যখনই কলেজের হেডিং, জমা দেওয়া হিডিংয়ের ব্যবহার করুন। এছাড়াও সবসময় বুলেট পয়েন্ট ব্যবহার করুন ট্রাই করুন। আপনার শিল্প আর্টিকেশন রিডবিলিটি বাড়ী ভিজিটরার আর্টিকেলটা পড়া।


১২। আর্টিকেলের সাথে শেষ হওয়ার পরে যথাযথভাবে পুনরায় দিন দিন। আর্টিকেল কোন গ্রামাটিক ক্যালেন্ডার পরীক্ষা করা হয়।


১৩। আর্টিকেলে অবশ্যই 100% হতে হবে। কোনও অনুলিপি কোনওভাবেই আটকানো যাবে না। আর্টিকেলে যদি চুরির ঘটনা থাকে তবে এটি অনুসন্ধান ইঞ্জিনের র‌্যাঙ্কিং থেকে দূরে থাকবে তাই আপনারা আর্টিকেলে কপি করবেন না, এটি আপনার সাইটের আরও ক্ষতি করে। সুতরাং আর্টিকেলে প্রকাশের আগে বা ক্লায়েন্টের কাছে পৌঁছে দেওয়ার আগে নিশ্চিত করুন যে আপনার আর্টিকেলে অনন্য। আপনি চৌর্যবৃত্তি চেকার সরঞ্জাম সম্পর্কে লেখা এই নিবন্ধটি দেখতে পারেন।


১৪। আর্টিকেলে উচ্চমানের বা নিম্নমানের কিনা তা বোঝার অনেকগুলি উপায় রয়েছে। নিবন্ধটি লেখার পরে, আপনি নিজের গুণমানটি পরীক্ষা করতে পারেন। এই সম্পর্কে আরও জানতে আপনি এই আর্টিকেলে পড়তে পারেন।


১৫। আপনি যদি আপনার আর্টিকেলে মান সম্পর্কে এতটা আত্মবিশ্বাসী না হন তবে আর্টিকেলে লেখার কাজ শেষ করার পরে কয়েকজন বন্ধু এটি পড়তে দিন। তারা যদি মনে করেন আর্টিকেলে পড়া সহজ, লেখার স্টাইলটি উপযুক্ত, তবে উপরের আত্মবিশ্বাস বাড়বে।


আমাদের কথা


এই আর্টিকেলে লেখার জন্য আমার 15 টিপস। এই টিপসটি আমার নিবন্ধ লেখার ভ্রমণকে অনেক সহজ করে তুলেছিল। আমি আশা করি এগুলিও আপনার কাজে আসবে।

0/পোস্ট এ কমেন্ট/Comments